সোমবার৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ৮ই রজব, ১৪৪৪ হিজরি১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

জ্বালানি তেলের দাম আবার বাড়ল

সংবাদ বিজ্ঞপ্তি

জ্বালানি তেলের দাম আবার বাড়িয়েছে সরকার। ডিজেল ও কেরোসিনের লিটার ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোল ১৩০ টাকা লিটার নির্ধারণ করা হয়েছে। আজ রাত ১২টা থেকে নতুন এই দাম কার্যকর হবে।”

;আজ (শুক্রবার) রাতে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।”

;বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারী লিমিটেডের (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে এই দাম পুনঃনির্ধারণ করা হলো।”

;বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান- আওয়ামী লীগ সরকার সবসময় সাধারণ জনগণের স্বস্তি ও স্বাচ্ছন্দ্য বিবেচনা করে বিভিন্ন সিদ্ধান্ত নেয়। যতোদিন সম্ভব ছিল ততোদিন সরকার জ্বালানি তেলের মূল্য বাড়ানোর চিন্তা করে নাই। এখন অনেকটা নিরুপায় হয়ে জ্বালানি তেলে দাম কিছুটা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।”

;২০১৬ সালের এপ্রিলে সরকার জ্বালানি তেলের দাম কমিয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার আগের দাম অনুযায়ী জ্বালানি তেলের দাম নির্ধারণ করা হবে।উল্লেখ্য যে- এর আগে গত বছরের নভেম্বরে ডিজেলের দাম ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা করে সরকার।.