শনিবার২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পরকীয়ার জন্য দায়ী মেগাসিরিয়াল!

ছবি-সংগৃহীত

ডেক্স রিপোট-প্রশ্ন তুলল ভারতের মাদ্রাজ হাইকোর্ট, পরকীয়া সম্পর্কের জন্য কি দায়ী মেগাসিরিয়াল? বিষয়টি খতিয়ে দেখতে কেন্দ্র ও রাজ্যকে নির্দেশ দিয়েছে আদালত। এমনকি ইন্টারনেটের অতিরিক্ত ব্যবহারের কারণেও পরকীয়া বাড়ছে কি না দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

পরকীয়ার কারণে হিংসাত্মক ঘটনা বেড়েই গেছে, এমনটাই পর্যবেক্ষণ করেছে মাদ্রাজ হাইকোর্ট। আদালত মোট ২০টি প্রশ্নের একটি তালিকা তৈরি করেছে। যার মধ্যে অন্যতম পরকীয়ায় মেগা সিরিয়ালের প্রভাব।

ইন্টারনেট-চালিত দুনিয়া ছাড়াও আধুনিকীকরণ কিংবা পশ্চিমী দুনিয়ার প্রভাবও পরকীয়া বেড়ে যাওয়ার কারণগুলোর মধ্যে রয়েছে কি না, তা খতিয়ে দেখতে বলা হয়েছে। ফেসবুক, ফেসটাইম, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের ফলে অপরিচিত ব্যক্তিদের মধ্যে ঘনিষ্ঠতার সুযোগ বাড়ার ফলে এমন ঘটনা ঘটছে কি না, তাও জানতে চেয়েছে কোর্ট।

মাদ্রাজ হাইকোর্ট প্রশ্ন করেছে, মেগাসিরিয়ালের সঙ্গে কিছু সিনেমাও কি পরকীয়া সম্পর্ক বেড়ে যাওয়ার কারণগুলোর মধ্যে একটা? এই প্রশ্নের সঙ্গে মাদ্রাজ হাইকোর্ট আরও বলে, খুন, অপহরণ ইত্যাদির সঙ্গে পরকীয়ার একটা যোগ দেখা যাচ্ছে। তার পরই মেগাসিরিয়াল সংক্রান্ত প্রশ্নটি রাখা হয়।