শুক্রবার২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

 মেয়েকে ধর্ষণের মামলায় বাবা-মায়ের যাবজ্জীবন কারাদণ্ড

== খাগড়াছড়িতে দুই ধর্ষণের ঘটনায় বাবা-মাসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. আবু তাদের বুধবার দুপুরে আলাদা মামলায় এসব রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, জেলার রামগড়ে বিবাদীদের ঘরে ধর্ষণ করা হয় কন্যা সন্তানকে। এ ঘটনায় ভিকটিমের চাচা বাদী হয়ে মামলা দায়ের করেন। পুলিশ ভিকটিমের বাবা আবুল কাসেম ও ধর্ষণে সহায়তার জন্য মা মনোয়ারা বেগমকে আটক করে জেলে পাঠায়। পরে ৩০ সেপ্টেম্বর পুলিশ ধর্ষণের ঘটনায় বাবা-মায়ের বিরুদ্ধে চার্জশিট দেয়।

এ মামলায় আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত বাবা-মাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে আরো ১ লাখ টাকা করে জরিমানা করে। অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।অপরদিকে জেলার মানিকছড়িতে শিশুকে (৩) ধর্ষণের দায়ে একই এলাকার মোস্তাফিজুর রহমানকে (২৪) যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন বিচারক। তাকে আরো দুই লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। ।

আদালত সূত্র জানায়, গত বছরের ২০ জানুয়ারি সন্ধ্যায় মানিকছড়িতে শিশুটিকে ধর্ষণ করে আসামি মোস্তাফিজুর রহমান। শিশুর মা মামলা দায়ের করলে ওই বছরের ৭ মার্চ পুলিশ চার্জশিট দাখিল করে। পরে আটজনের সাক্ষ্যগ্রহণ করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেয়।