শুক্রবার১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইবি ছাত্রলীগ সম্পাদকের আদালত অবমাননার প্রতিবাদে মানববন্ধন

ইবি প্রতিনিধি:- ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব কর্তৃক দেশের সর্বোচ্চ আদালত অবমাননার প্রতিবাদে ও তার শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১২ টায় প্রশাসন ভবনের সামনে আইন অনুষদের শিক্ষার্থীরা মানববন্ধনটির আয়োজন করে।

মানববন্ধনে আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইশতিয়াক হোসেন রিয়াদের সঞ্চালনায় অনুষদের নূর আলম, সাখাওয়াত হোসেন ও শাহাদাত হোসেন নিশানসহ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এসময় অনুষদের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘দেশের সর্ব্বোচ্চ আদালত বিচার বিভাগের নামে কটুক্তি করে রাকিব বলেন, হাইকোর্টের রায় টাকার বিনিময়ে কেনা যায়। প্রধানমন্ত্রী যেখানে দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, তার ঘর থেকে দূর্নীতি দূর করার জন্য লড়ছেন কিন্তুু এই রাকিব একের পর এক দূর্নীতি করেই চলেছে। ৪০ লাখ টাকার বিনিময়ে নেতা হওয়া রাকিবের বিরুদ্ধে বার বার দুর্নীতির অভিযোগ থাকলেও প্রশাসন কোন কার্যকরী ব্যবস্থা নিচ্ছেনা। আমরা তাকে আইনের আওতায় এনে বিশ^বিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবি জানাচ্ছি।’

এর আগে, রাকিবের অডিও ভাইরাল হওয়ার পরপরই তাৎক্ষণিক ভাবে গতকাল রাত সাড়ে আটটায় বিক্ষোভ মিছিল করে শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুফ। মিছিলটি ক্যাম্পাসের জিয়া মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে নেতাকর্মীরা রাকিবকে ছাত্রলীগ থেকে বহিষ্কারের দাবি জানায়।

উল্লেখ্য, ২৯ অক্টোবর (মঙ্গলবার) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের ২ মিনিট ১৭ সেকেন্ডের একটি অডিও ভাইরাল হয়েছে। যেখানে তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে অজ্ঞাত ব্যক্তিকে টাকার বিনিময়ে হাইকোর্টের রায় কিনে আনার কথা বলেন। এর আগেও বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বানিজ্য ও টাকার বিনিময়ে নেতা হওয়া সংক্রান্ত দুইটি ফোনালাপ ফাঁস হয় রাকিবের। যার প্রেক্ষিতে শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে বিদ্রোহী গ্রুপ।